যেকোনো প্রতিকূল পরিবেশে নির্বাচনে যাবে বিএনপি : মওদুদ

যেকোনো প্রতিকূল পরিবেশে একাদশ নির্বাচনে বিএনপি অংশ নেবে এবং গণজোয়ার ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
তিনি বলেন, এবার নির্বাচন আমরা করব, আপনারা প্রস্তুত হন সবাই। এ নির্বাচনে গণজোয়ার হবে। যদি সমঝোতায় না আসেন বাংলাদেশের মাটিতে গণবিস্ফোরণ ঘটবে। কারণ দেশের মানুষের সহ্য সীমা এখন পেরিয়ে গেছে। মানুষের এখন অন্য কোনো পথ নেই।
তিনি অভিযোগ করেন, দেশে অত্যাচার-নিপীড়ন-নির্যাতন-গুম-হত্যা-বিচারবহির্ভূত হত্যার যে ঘটনা প্রতিনিয়ত ঘটছে, এর একমাত্র কারণ হচ্ছে আজকে প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে নীতি-নৈতিকতার বালাই নেই। সবাই মনে করে আমি অপরাধ করে পার পেয়ে যাবো। গত ১০ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে প্রমাণ করেছে যে আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল। আজকে তারা সন্ত্রাস করছে, প্রতিটি সন্ত্রাসের ঘটনার সাথে আওয়ামী লীগ জড়িত।
জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরামের উদ্যোগে ‘বেগম খালেদা জিয়ার গাড়িবহরের হামলা, মিথ্যা মামলায় হয়রানি ও বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে ও সহসভাপতি ইশতিয়াক আহমেদ বাবুলের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ নেতা বক্তব্য রাখেন।
একাদশ নির্বাচনকে সামনে রেখে সরকারকে সমঝোতা করতেই হবে উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, আমাদের নেত্রী গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য, ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য, দেশের মানুষের ইজ্জত-সম্মান ফিরিয়ে আনার জন্য, বিচার বিভাগের স্বাধীনতা আবার ফিরিয়ে আনার জন্য, গণমাধ্যমের স্বাধীনতা আবার ফিরিয়ে আনার জন্য, দেশে একটি সুষ্ঠু রাজনীতি ফিরিয়ে আনার জন্য যে সংগ্রাম করবেন, পথে পথে যাবেন, এলাকায় এলাকায় যাবেন, বিভাগে বিভাগে যাবেন, শহরে শহরে যাবেন; তখন কী রকমের জোয়ার ওঠে আপনারা টের পাবেন। তখন সংলাপ-সমঝোতা করতে আপনারা বাধ্য হবেন। কারণ দেশে আগামী নির্বাচন হবে না যদি বিএনপি অংশগ্রহণ না করে।
তিনি বলেন, আমাদের নেত্রী আবার যাবেন, দেখব কত বহরে আপনারা আক্রমণ করতে পারেন। একবার মাত্র আমাদের নেত্রী নেমেছেন, তাতেই এ অবস্থা। ভবিষ্যতে আগামী তিন মাস, ছয় মাসে কী হবে চিন্তা করে দেখেন। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, এ ধরনের গাড়িবহরে হামলা করে আমাদের নেত্রীর অগ্রযাত্রা, বিএনপির অগ্রযাত্রা, জনগণের অগ্রযাত্রা বন্ধ করা সম্ভব হবে না।
মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা নেত্রীর বহরে আক্রমণ করেছে, আঘাত করেছে। আমরা এর তীব্র নিন্দা করি।
জনগণের ভয়ে সরকার বিএনপিকে সভা-সমাবেশ করতে দিচ্ছে না বলেও অভিযোগ করেন মওদুদ আহমদ।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *