1. sm.khakon@gmail.com : bkantho :
বর্ণিল আয়োজনে প্রাণের উচ্ছ্বাসে নবীগঞ্জে জমকালো বর্ষবরণ উৎসব - বাংলা কণ্ঠ নিউজ
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

বর্ণিল আয়োজনে প্রাণের উচ্ছ্বাসে নবীগঞ্জে জমকালো বর্ষবরণ উৎসব

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৪৭ বার পড়া হয়েছে
নবীগঞ্জে  বর্ণিল আয়োজনে প্রাণের উচ্ছ্বাসে বর্ষবরণ অনুষ্ঠান পালন করা হয়েছে নবীগঞ্জের ঐতিহ্যবাহী  সাংস্কৃতিক সংগঠন আনন্দ নিকেতনের আয়োজনে এবং  উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় “মুছে যাক গ্লানি,ঘুছে যাক জরা,অগ্নি স্নানে শুচি হোক ধরা।
” এই শ্লোগানের মধ্য দিয়ে জমকালো অনুষ্টানমালায় ১৪ এপ্রিল রবিবার বাংলা ১৪৩১ সালকে বরণ করে নিতে নবীগঞ্জ  উপজেলা পরিষদ মাঠে দিনব্যাপী নানান অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। বর্ষবরণ অনুষ্ঠানের ‘মঙ্গল শোভাযাত্রা’য় ছিল বাঙালীদের ঐতিহ্যের প্রতিকৃতি সমৃদ্ধ প্লেকার্ড। শোভাযাত্রাটি  শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে বৈশাখের নতুন সূর্যকে বরণ করে নিতে সম্মিলিত কণ্ঠে এসো হে বৈশাখ এসো এসো গানে মুখরিত ছিল গোটা মাঠ প্রাঙ্গন।
আনন্দ নিকেতনের সভাপতি দীপংকর ভট্টাচার্য দেবুলের সভাপতিত্বে  এবং সাধারন সম্পাদক পলাশ বনিক ও গোপাল সুত্রধরের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ-বাহুবল আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনুপম দাশ অনুপ,নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী,নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভুমি শাহিন দেলোয়ার, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক উপ পরিচালক ডাঃ শফিকুর রহমান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডঃ গতি গোবিন্দ দাশ,মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম এ আহমদ আজাদ,সাধারণ সম্পাদক সেলিম তালুকদার,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল,
আবাসিক মেডিকেল অফিসার চম্পক কিশোর সাহা সুমন, উপজেলা মহিলালীগের সভাপতি দিলারা হোসেন,সাধারন সস্পাদক ছইফা রহমান কাকলী,পৌর কাউন্সিলর ফারজানা মিলন পারুল,আনন্দ নিকেতনের প্রতিষ্টাতা আহবায়ক কাঞ্চন বনিক,আনন্দ নিকেতনের সাবেক সভাপতি প্রণব দেব,জীবেশ গোপ,যুগ্ম সাধারণ সম্পাদক সৌমেন রায়,ভাস্কর দত্ত রাহুল,আছাব মিয়া,প্রশিক্ষক ঝুমুর ভৌমিক,প্রশিক্ষক প্রবীর শীল সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্টানের উপস্থিত ছিলেন।
বর্ষবরণ অনুষ্ঠানের সভায় প্রধান অতিথির বক্তব্যে আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি বলেন,বাংলা নববর্ষ বাঙালীর প্রাণের উৎসব। এক সময় চিরায়ত বাংলার সংস্কৃতির এ উৎসব পালনে একটি অপশক্তি বাঁধা হয়ে দাঁড়িয়েছিল কিন্তু বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে সেটা সবাই সার্বজনীন ভাবে পালন করছেন।
অনুষ্টানমালার মধ্যে ছিল,মঙ্গল শোভাযাত্রা, সম্মিলত সংগীত,নৃত্য,কবিতা আবৃতি,কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ও সনদ বিতরন। এতে অতিথি শিল্পী কলকাতা রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সংগীতে ডিগ্রী প্রাপ্ত শিল্পী বিমলেন্দু দাশ বিপ্রেশ, চ্যানেল আই সেরাকণ্ঠশিল্পী  তৃষা দাশ। এছাড়া স্থানীয় শিল্পীবৃন্দ সংগীত পরিবেশনার মধ্য দিয়ে পুরো অনুষ্টানটি মাতিয়ে রাখেন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD