1. sm.khakon@gmail.com : bkantho :
আবারো বর্ষসেরা মেসি - বাংলা কণ্ঠ নিউজ
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

আবারো বর্ষসেরা মেসি

বাংলাকণ্ঠ ডেস্ক
  • মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
  • ১৫০ বার পড়া হয়েছে
আবারো বর্ষসেরা মেসি

আবারো বিশ্ব ফুটবলের পরিচালনা সংস্থা ফিফার বর্ষসেরা খেলোয়াড় হলেন লিওলেন মেসি। ম্যানসিটির গোলমেশিন আর্লিং হল্যান্ড ও ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে ফের ‘ফিফা দ্য বেস্ট’ হলেন ছন্দের এই জাদুকর। সোমবার রাতে লন্ডনে বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় ফিফা

অনুষ্ঠানে অবশ্য মেসি উপস্থিত ছিলেন না। শুক্রবার আল স্যালভাডোরের সাথে তার ইন্টার মিয়ামি ক্লাবের প্রাক-মওসুম প্রীতি ম্যাচের জন্য প্রস্তুতিতে ব্যস্ত থাকায় তার পক্ষে অনুষ্ঠানে আসা সম্ভব হয়নি। তার হয়ে পুরস্কার গ্রহণ করেন থিয়েরি অঁরি। এ নিয়ে তৃতীয়বারের মতো ‘ফিফা দ্য বেস্ট’ হলেন লিওনেল মেসি। ২০১৯ ও ২০২২ সালে ফিফা বর্ষসেরা হয়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক।

উল্লেখ্য, বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডটি সাধারণত এক পঞ্জিকা বছরের পারফরমেন্সের ভিত্তিতে প্রদান করা হয়। অন্য দিকে ব্যালন ডি’অর প্রদান করা হয় এক মওসুমে খেলোয়াড়দের অর্জনের ভিত্তিতে।

২০২৩ সালের জন্য ফিফার নির্বাচন শর্তে ১৯ ডিসেম্বর ২০২২ থেকে ২০ আগস্ট ২০২৩ পর্যন্ত অর্জনের হিসাবটি গ্রহণ করা হয়।

ফলে অনেক ভোটারই কাতার বিশ্বকাপে মেসির পারফরমেন্সে তখনো মুগ্ধ ছিলেন। ওই বিশ্বকাপে তিনি সাতটি গোল করেন এবং তিনটি অ্যাসিস্ট করে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করেন।

আর এবারের এই পুরস্কারের সময়ে মেসি প্যারিস সেইন্ট-জার্মাঁইয়ের হয়ে ২১ খেলায় ৯টি গোল করেছিলেন। তারপর জুলাইতে তিনি মিয়ামিতে পাড়ি দেন। সেখানে তিনি ১৪ খেলায় ১১টি গোল এবং ৫টি অ্যাসিস্ট করেন। এর মাধ্যমে তিনি ক্লাবটিকে লিগ কাপে প্রথমবারের মতো শিরোপা জয়ে নেতৃত্ব দেন।

এছাড়া ১৯ ডিসেম্বর থেকে ২০ আগস্ট পর্যন্ত আর্জেন্টিনার হয়ে তিন ম্যাচে তিনি পাঁচটি গোল করেন।

২০১৬ সালে পুরস্কারটি চালু হওয়ার পর মাত্র চার খেলোয়াড় দি বেস্ট ফিফা মেন্স প্লেয়ার অ্যাওয়ার্ড জিতেছে।

ক্রিস্টিয়ানো রোনালদো জিতেছেন প্রথম দুবার দুবার। আর আর লুকা মডরিক জিতেছেন ২০১৯ সালের পুরস্কার। রবার্ট লেওয়াডোস্কি জিতেছেন ২০২০ এবং ২০২১ সালের পুরস্কার।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD