1. sm.khakon@gmail.com : bkantho :
১১ নম্বর ব্যাটসম্যানের আজব রেকর্ড - বাংলা কণ্ঠ নিউজ
September 29, 2022, 9:15 pm

১১ নম্বর ব্যাটসম্যানের আজব রেকর্ড

বাংলা কণ্ঠ ডেস্কঃ
  • শনিবার, আগস্ট ১৩, ২০২২
১১ নম্বর ব্যাটসম্যানের আজব রেকর্ড

শুনতে আজব মনে হলেও এটাই সত্যি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন ১১ নম্বর ব্যাটার। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এই প্রথম কোনো ইনিংসের ১০ ব্যাটারের থেকে বেশি ব্যক্তিগত রান করলেন ১১ নম্বরে ব্যাট করতে নামা ক্রিকেটার। ক্যারিবিয়ান দলের বাঁ-হাতি পেসার ওবেদ ম্যাককয় গড়ে ফেলেন এমন অসাধারণ রেকর্ড।

যদিও তার পরও নিউজিল্যান্ডের রেকর্ডের সামনে মাথা নোয়াতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। সেই সাথে খোয়াতে হয় টি-২০ সিরিজ, তাও এক ম্যাচ বাকি থাকতেই। এখন হোয়াইটওয়াশ বাঁচানোই মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে নিকোলাস পুরানদের।

সাবাইনা পার্কে শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২১৫ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোনো সফরকারী দলের গড়া এটিই সর্বোচ্চ দলগত আন্তর্জাতিক টি-২০ ইনিংস। সেদিক থেকে নিঃসন্দেহে দুর্দান্ত রেকর্ড গড়েন কিউইরা। এর আগে ২০২০ সালে সেন্ট জর্জেস পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭ উইকেটে ২০৭ রান তুলেছিল আয়ারল্যান্ড। এত দিন সেটিই ছিল রেকর্ড।

গ্লেন ফিলিপস ৪১ বলে ৭৬ রান করেন। তিনি চারটি চার ও ছয়টি ছক্কা মারেন। ২০ বলে ৪৮ রান করেন ডারিল মিচেল। তিনি দুটি চার ও চারটি ছক্কা মারেন। ডেভন কনওয়ে করেন ৩৪ বলে ৪২ রান। তিনি দুটি চার ও তিনটি ছক্কা মারেন। এছাড়া ২০ রানের কার্যকরী যোগদান রাখেন মার্টিন গাপ্তিল। ক্যাপ্টেন উইলিয়ামসন ৪ রানে আউট হন। জেমস নিশাম ৯ ও মাইকেল ব্রেসওয়েল ৪ রান করে নট-আউট থাকেন। ৩টি উইকেট নেন ওবেদ ম্যাককয়। ১টি করে উইকেট দখল করেন রোমারিও শেফার্ড ও ওডিন স্মিথ।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ৯ উইকেটে ১২৫ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। তারা ৯০ রানের বিশাল ব্যবধানে ম্যাচ হারে। সেই সাথে ৩ ম্যাচের টি-২০ সিরিজ ০-২ ব্যবধানে হেরে বসেন ক্যারিবিয়ানরা।

তিনটি চার ও একটি ছক্কার সাহায্যে ১৫ বলে দলের হয়ে সবচেয়ে বেশি ২৩ রান করেন ১১ নম্বর ব্যাটার ওবেদ ম্যাককয়। এছাড়া শিমরন হেতমায়ের ১৪, জেসন হোল্ডার ১১, রোভম্যান পাওয়েল ২১, রোমারিও শেফার্ড ১৮ ও হেডেন ওয়ালশ ১০ রান করেন। ক্যাপ্টেন পুরান ১ রান করে আউট হন।

১৫ রানে ৩ উইকেট নেন মিচেল স্যান্টনার। ১৫ রানে ৩টি উইকেট নিয়েছেন ব্রেসওয়েল। ১টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও ইশ সোধি। ম্যাচের সেরার পুরস্কার জিতেছেন ফিলিপস।
সূত্র : হিন্দুস্তান টাইমস

Print Friendly, PDF & Email

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD