1. sm.khakon@gmail.com : bkantho :
গুরুদ্বারে হামলা তীব্র প্রতিক্রিয়ার সম্মুখীন হয় - বাংলা কণ্ঠ নিউজ
July 4, 2022, 11:14 am

গুরুদ্বারে হামলা তীব্র প্রতিক্রিয়ার সম্মুখীন হয়

মতিয়ার চৌধুরী,
  • রবিবার, জুন ১৯, ২০২২
গুরুদ্বারে হামলা তীব্র প্রতিক্রিয়ার সম্মুখীন হয়

কাবুল শহরের কারতা-ই-পারওয়ান এলাকায় একটি শিখ গুরুদ্বারে জটিল হামলা আফগানিস্তানের ভেতরে ও বাইরে তীব্র প্রতিক্রিয়ার সম্মুখীন হয়েছে। শনিবার ভোরে, একাধিক সশস্ত্র হামলাকারী গুরুদ্বারে ঢুকে পড়ে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় (এমওআই) জানিয়েছে।

হামলায় আফগান শিখ ও হিন্দু সম্প্রদায়ের অন্তত একজন সদস্য নিহত হয়েছে, এমওআই-এর একজন মুখপাত্র আবদুল নাফায় তাকোর যোগ করেছেন। ইসলামিক এমিরেট বাহিনীর একজন সদস্যও নিহত হয়েছেন।টাকোর অনুসারে আফগানের প্রাক্তন রাষ্ট্রপতি হামিদ কারজাই এই হামলার নিন্দা করেছেন এবং এটিকে “সন্ত্রাসী ঘটনা” বলে অভিহিত করেছেন।

কারজাই দীর্ঘমেয়াদী শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার জন্য একটি জাতীয় সংলাপ শুরু করার আহ্বান জানিয়েছেন এবং দেশটির জন্য অনুরোধ করেছেন সমস্ত আফগানদের ঐক্যের মাধ্যমে দুর্ভোগ থেকে রক্ষা করা হয়েছে। “আমি কর্তা-ই পারওয়ানে আমাদের শিখ সম্প্রদায়ের গুরুদ্বারে আজকের জঘন্য ও কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই,” বলেছেন আবদুল্লাহ আবদুল্লাহ, হাই কাউন্সিল জাতীয় পুনর্মিলনের সাবেক চেয়ারম্যান।

আফগানিস্তানে জাতিসংঘের সহকারী মিশন টুইটারে বলেছে যে এটি “কাবুলের একটি শিখ মন্দিরে আজকের হামলার তীব্র নিন্দা করে, যার ফলে অসংখ্য হতাহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

বেসামরিক নাগরিকদের উপর হামলা অবিলম্বে বন্ধ করতে হবে।” UNAMA আফগানিস্তানের সব সংখ্যালঘুদের সুরক্ষারও আহ্বান জানিয়েছে।পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে হামলার নিন্দা করেছেন এবং বলেছেন যে “আফগানিস্তানের উপাসনালয়ে সাম্প্রতিক সন্ত্রাসী হামলার ঘটনায় তারা গুরুতর উদ্বিগ্ন।”

Print Friendly, PDF & Email

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD