1. sm.khakon@gmail.com : bkantho :
মায়ের শততম জন্মদিনে আশীর্বাদ নিলেন মোদি - বাংলা কণ্ঠ নিউজ
July 4, 2022, 12:00 pm

মায়ের শততম জন্মদিনে আশীর্বাদ নিলেন মোদি

বাংলা কণ্ঠ ডেস্কঃ
  • শনিবার, জুন ১৮, ২০২২
মায়ের শততম জন্মদিনে আশীর্বাদ নিলেন মোদি
মায়ের পা ধুয়ে দিয়ে তার আশীর্বাদ নেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। - ছবি : সংগৃহীত

মায়ের শততম জন্মদিনে তার আশীর্বাদ নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ উপলক্ষে শনিবার সকালে গান্ধীনগরে মা হীরাবেনকে দেখতে যান মোদি। তখন তিনি মায়ের পা ধুয়ে দিয়ে তার আশীর্বাদ নেন।

প্রধানমন্ত্রী এদিন টুইট করে মায়ের ১০০তম জন্মদিন উপলক্ষে আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

১৯২৩-এর ১৮ জুন জন্মগ্রহণ হীরাবেন। শনিবার তিনি ১০০তম বছরে পদার্পণ করেছেন।

প্রধানমন্ত্রী মোদি টুইটে লিখেছেন, তার ভাগ্নে গান্ধীনগর থেকে মায়ের কয়েকটি ভিডিও শেয়ার করেছিলেন। সেখানে বেশ কয়েকটজন যুবক বাড়িতে এসেছিল। সেখানে বাবার ছবিও রাখা হয়েছিল। সেখানে করা কীর্তনে মা মঞ্জিরা বাজানোর সময় ভজন গাইছিলেন। বয়স হলেও তিনি এখনো শারীরিকভাবে শক্ত রয়েছেন। তিনি আগের মতোই মানসিকভাবেও সতর্ক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী মোদি।

প্রধানমন্ত্রী বলেছেন, তার জীবনের যা কিছু ভালো এবং চরিত্রে যা ভালো, তা তার বাবা-মায়ের জন্যই। এই মুহূর্তে তিনি যখন দিল্লিতে থাকেন, সেই সময় অতীতের স্মৃতি ফুটে ওঠে।

প্রধানমন্ত্রী মোদি বলেছেন, তার মা ঘরের খরচ মেটাতে কয়েকটি বাড়িতে কাজ করতেন। পাশাপাশি তিনি একটু বেশি আয় করতে চরকাও কাটতেন। তুলোর খোসা ছাড়ানো থেকে শুরু করে সুতো কাটা সবই করতেন তিনি।

প্রধানমন্ত্রীর মায়ের জন্মদিন উপলক্ষে, নিজের শহর ভাদনগরে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাশাপাশি রায়সান এলাকায় একটি ৮০ মিটার রাস্তার নাম হীরাবেনের নামে করা হয়েছে। পরিবারের তরফে স্থানীয় জগন্নাথমন্দিরে একটি অনুষ্ঠানের পরিকল্পনাও করা হয়েছে। মায়ের সাথে দেখা করার পরে প্রধানমন্ত্রী এদিন যান পঞ্চমহল জেলার বিখ্যাত পাভাগড়ে।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

Print Friendly, PDF & Email

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD