1. sm.khakon@gmail.com : bkantho :
পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে শেখ হাসিনার অভিনন্দন - বাংলা কণ্ঠ নিউজ
May 17, 2022, 1:55 pm

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে শেখ হাসিনার অভিনন্দন

বাংলা কণ্ঠ ডেস্কঃ
  • বুধবার, এপ্রিল ১৩, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী মিয়া মোহাম্মদ শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন। বুধবার পাঠানো এক বার্তায় এ অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যমতে, অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী আঞ্চলিক অভিন্ন সুবিধার ক্ষেত্রে উত্থাপিত চ্যালেঞ্জগুলো মোকাবেলায় সমগ্র অঞ্চলকে একসাথে কাজ করার বিষয়ে জোর দিয়েছেন।

উল্লেখ্য, পিএমএল-এন সভাপতি শাহবাজ শরিফ পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন। জাতীয় পরিষদের ১৭৪ জন সদস্য তার পক্ষে ভোট দিয়েছেন। তবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জাতীয় পরিষদের সদস্যরা এ নির্বাচন বর্জন করেছেন।

ডনের খবরে বলা হয়, এর আগে পিটিআই থেকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী শাহ মাহমুদ কুরেশির নেতৃত্বে দলটির জাতীয় পরিষদের সদস্যরা অধিবেশন বর্জন করেন এবং গণপদত্যাগের ঘোষণা দেন।

পিএমএল-এনের আয়াজ সাদিক অধিবেশনে সভাপতিত্ব করেন। তিনি বলেন, মোহাম্মদ শাহবাজ শরিফ ১৭৪ ভোট পেয়েছেন। এরপর তিনি ঘোষণা করেন, শাহবাজ শরিফ ইসলামিক রিপাবলিক অব পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। পরে স্পিকার তাকে সংসদের প্রধানমন্ত্রীর আসন গ্রহণের অনুরোধ করেন।

প্রধানমন্ত্রী হিসেবে সংসদে প্রথম ভাষণে শাহবাজ ‘পাকিস্তানকে বাঁচানোর’ জন্য আল্লাহকে ধন্যবাদ জানান। তিনি বলেন, পাকিস্তানের ইতিহাসে এই প্রথম কোনো প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব সফল হয়েছে। ‘ভালো-মন্দের ওপর জয় লাভ করেছে।’

সোমবার পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী নির্বাচনের জাতীয় পরিষদের অধিবেশন শুরু হয়।
সূত্র : ইউএনবি

Print Friendly, PDF & Email

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD