1. sm.khakon@gmail.com : bkantho :
সব দলের ভোটে আসার সিদ্ধান্তকে স্বাগত প্রধানমন্ত্রীর - বাংলা কণ্ঠ নিউজ
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন

সব দলের ভোটে আসার সিদ্ধান্তকে স্বাগত প্রধানমন্ত্রীর

Reporter Name
  • রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮
  • ৪৪ বার পড়া হয়েছে
নিরবিচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ পেতে উৎপাদন খরচ পরিশোধ করুন : প্রধানমন্ত্রী
ফাইল ছবি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সব দলের অংশগ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানিয়েছেন, একটি গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন হবে।
রোববার (১১ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের সভার শুরুতে দেওয়া বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন। নির্বাচনে ৩০০ আসনে আওয়ামী লীগের উপযুক্ত মনোনয়নপ্রত্যাশীকেই প্রার্থিতা দেওয়া হবে বলে জানান দলীয় সভাপতি।
নির্বাচন বিষয়ে বছরকয়েক ধরে ক্ষমতাসীন দলের সঙ্গে রাজনৈতিক পক্ষগুলোর দূরত্ব দেখা দিচ্ছিলো। এই প্রেক্ষাপটে সম্প্রতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি-গণফোরামসহ কয়েকটি দলের সমন্বয়ে গঠিত হয় জাতীয় ঐক্যফ্রন্ট।
বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি অংশ না নিলেও ক্ষমতাসীনদের সঙ্গে সম্প্রতি একাধিকবার সংলাপ-আলোচনার পর শোনা যায়, ঐক্যফ্রন্ট ভোটে যাচ্ছে। নির্বাচনে অংশগ্রহণ করতে ঐক্যফ্রন্ট সরকারকে সাত দফা দাবি দিলেও সেসবের কয়েকটি নাকচ করে দেয় সরকার। এই দরকষাকষি শেষেই রোববার দুপুরে সংবাদ সম্মেলন করে নির্বাচনে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেয় ঐক্যফ্রন্ট। অপরদিকে ভোটে অংশ নেওয়ার সিদ্ধান্ত জানায় বিএনপির নেতৃত্বে থাকা আরেক জোট ২০ দলও।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD