1. sm.khakon@gmail.com : bkantho :
বি.সি.জি বাংলাদেশ কুচিপুড়ি ডান্স এসোসিয়েশন ও নৃত্যকুড়ি নৃত্যালয়ের ১৩তম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন - বাংলা কণ্ঠ নিউজ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

বি.সি.জি বাংলাদেশ কুচিপুড়ি ডান্স এসোসিয়েশন ও নৃত্যকুড়ি নৃত্যালয়ের ১৩তম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন

সংবাদ বিজ্ঞপ্তি
  • শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৮৫ বার পড়া হয়েছে
বি.সি.জি বাংলাদেশ কুচিপুড়ি ডান্স এসোসিয়েশন ও নৃত্যকুড়ি নৃত্যালয়ের ১৩তম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন

হবিগঞ্জ শহরের ঐতিহ্যবাহী সংগঠন বি.সি.জি বাংলাদেশ কুচিপুড়ি ডান্স এসোসিয়েশন ও নৃত্যকুড়ি নৃত্যালয়ের ১৩তম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন করা হয়েছে। শুক্রবার (৮ মার্চ) বিকাল সাড়ে ৪ ঘটিকায় বি.সি.জি বাংলাদেশ কুচিপুড়ি ডান্স এসোসিয়েশন ও নৃত্যকুড়ি নৃত্যালয়ের নৃত্য ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার পুরস্কার বিতরনী, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ১৩তম প্রতিষ্ঠা বাষির্কী পালন করা হয়।

বি.সি.জি বাংলাদেশ কুচিপুড়ি ডান্স এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও শাস্ত্রীয় নৃত্য কুচিপুড়ি প্রশিক্ষক ও পরিচালক, (রূপকল্পম সোসাইটি কলকাতা, ভারত) আই সি সি প্যানেল আর্টিষ্ট ভারত থেকে আগত ববি চক্রবর্তী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত প্রদিপ প্রজ্জলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্ভোদন ঘোষনা করেন।

নৃত্যকুড়ি নৃত্যালয়ের প্রশিক্ষক ও পরিচালক গৌতম দাশ সুমনের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন জাবেদ ও শুভাশ আচার্য্য এর সঞ্চালনায় হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর সহযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা শুভ্রজ্যোতি দে  নৃত্য প্রশিক্ষক ভরতনাট্যম ।

নৃত্যকুড়ি নৃত্যালয়ের জন্য বিশেষ অবদান রাখায় হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক, জলজ সম্পদ ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জনাব ইফতেখার আহমেদ ফাগুন কে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়।

নৃত্যানুষ্ঠানে দলীয় নৃত্য পরিশেন করেন শ্রীমঙ্গল নৃত্যালয়, নৃত্যাঙ্গন শ্রীমঙ্গল, আর এ ডান্স ক্লাব, কেয়া সিনহা, নৃত্য নিকেতন নবীগঞ্জ, নৃত্য ভুমি হবিগঞ্জ, বামবক্ষ হবিগঞ্জ ও নৃত্যকুড়ি নৃত্যালয় হবিগঞ্জ।

বি.সি.জি বাংলাদেশ কুচিপুড়ি ডান্স এসোসিয়েশন ও নৃত্যকুড়ি নৃত্যালয়ের ১৩তম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপননৃত্য ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার গ্রেড এ পুরস্কার ছিল রৌপ্য পদক ও গ্রেড বি পুরস্কার ব্রোন্জ পদক বিজয়ীদের হাতে তুলেদেন সহ-সভাপতি মোজাম্মেল হক বাবুল, উপদেষ্ঠা এডভোকেট সায়লা পারভীন, জেনমিন আরা খানম চৌধুরী, নাহরীন আরা চৌধুরী, প্রফেসর জাহানারা খানম, সুজন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাজিদ পরদেশী, মজনু শাহ্ সহ আরো অনেকেই।

সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন নৃত্যকুড়ি নৃত্যালয়ের সাংস্কৃতিক সম্পাদক বিল্লাল আহমেদ ও রাসেল আহমেদ।

বাংলাদেশে অন্যান্য শাস্ত্রীয় নৃত্যের পাশাপাশি কুচিপুড়ি ভারতের ঐতিহ্যবাহী শাস্ত্রীয় নৃত্য যা বাংলাদেশে এই প্রথম নৃত্যকুড়ি নৃত্যালয়ের ছাত্রছাত্রীরা মুক্তমঞ্চে পরিবেশন করে।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD