1. sm.khakon@gmail.com : bkantho :
বিএনপির মহাসমাবেশ চলছে - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

বিএনপির মহাসমাবেশ চলছে

ডেস্ক নিউজ
  • শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ৮৮ বার পড়া হয়েছে
বিএনপির মহাসমাবেশ চলছে
বিএনপির মহাসমাবেশ চলছে। ছবিঃ সংগৃহীত

বর্তমান সরকারের পদত্যাগসহ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে বিএনপির মহাসমাবেশ চলছে। আজ শুক্রবার দুপুর ২টার কিছু পরে কোরআন তেলাওয়াতের মাধ্যমে এ মহাসমাবেশের শুরু হয়।

এর আগে দুপুর ১টার দিকে বৃষ্টি নামলেও নেতাকর্মীরা সমাবেশস্থলেই অবস্থান করেন। এখানে জুম্মার নামাজ আদায় করেন আগত নেতাকর্মীরা।

আজকের এই মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীর ঢল নেমেছে। লোকে লোকারণ্য হয়ে গেছে বিএনপির এ সমাবেশ। নয়াপল্টন যেন আজ জনসমুদ্র।

বিএনপি ঢাকায় মহাসমাবেশ করে সরকার পতনের একদফার আন্দোলনকে ত্বরান্বিত করতে ও নতুন কর্মসূচির ঘোষণা দিবে আজ। এ মহাসমাবেশে যোগ দিতে ভোর থেকেই ছুটে আসছেন নেতাকর্মীরা।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সারাদেশের নেতাকর্মীরা অংশ নিয়েছেন মহাসমাবেশ। গতকাল থেকেই ঢাকার বাইরে থেকে আসা নেতাকর্মীরা নয়াপল্টনে শোডাউন ও মিছিল করেন। বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হন। হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড দেখা যাচ্ছে।

নয়াপল্টনের ভিআইপি সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ৯টি ট্রাক দিয়ে তৈরি করা হয়েছে মঞ্চ।

সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

এদিকে একই দিন বিকেল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেট সংলগ্ন স্থানে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উল্লেখ্য, ঢাকার মহাসমাবেশ এক দিন পিছিয়ে আজ শুক্রবার করার ঘোষণা দেয় বিএনপি। পূর্বঘোষিত ঘোষণা অনুযায়ী যা গতকাল হওয়ার কথা ছিল।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD