1. sm.khakon@gmail.com : bkantho :
ব্যর্থতার দায় স্বীকার করে ইসরাইলি গোয়েন্দাপ্রধানের পদত্যাগ - বাংলা কণ্ঠ নিউজ
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

ব্যর্থতার দায় স্বীকার করে ইসরাইলি গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

বাংলা কণ্ঠ ডেস্ক
  • সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ৮৬ বার পড়া হয়েছে
ব্যর্থতার দায় স্বীকার করে ইসরাইলি গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) গোয়েন্দা বিভাগের প্রধান মেজর জেনারেল আহারন হ্যালিভা পদত্যাগ করেছেন। ওয়াইনেট নিউজ সাইট আজ সোমবার তার পদত্যাগের ঘোষণা প্রচার করেছে। তবে পরবর্তী প্রধান নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি দায়িত্বে বহাল থাকবেন।

গত ৭ অক্টোবর ইসরাইলের ভেতরে গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের হামলার দায়দায়িত্ব তিনি স্বীকার করেছেন। এই ব্যর্থতার দায় নিয়েই তিনি সরে যাওয়ার ঘোষণা দেন।

৭ অক্টোবরে হামাসের হামলা প্রতিরোধ করতে ইসরাইলি বাহিনীর ব্যর্থতা নিয়ে দেশটিতে এখন তদন্ত চলছে। জুনের প্রথম দিকে আইডিএফ প্রধান লে. জেনারেল হারজি হ্যালেভির কাছে তদন্ত প্রতিবেদন উপস্থাপন করা হবে।

ইসরাইলকে মার্কিন সামরিক সহায়তার নিন্দা করেছে ফিলিস্তিনের প্রেসিডেন্টের কার্যালয়
ফিলিস্তিনের প্রেসিডেন্টের কার্যালয় বলেছে, তারা মার্কিন প্রতিনিধি পরিষদে শনিবার ইসরাইলকে বিলিয়ন ডলারের নতুন সামরিক সহায়তার অনুমোদনকে ‘ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে আগ্রাসন’ হিসেবে চিহ্নিত করেছে।

সহায়তার এই অর্থ ‘গাজা উপত্যকায় এবং পশ্চিম তীরে হাজার হাজার ফিলিস্তিনির হতাহতের সংখ্যায় রূপান্তরিত হবে।’ এ কথা উল্লেখ করে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেইনা বলেছেন, এটি আগ্রাসনের ‘বিপজ্জনক তীব্রতা বৃদ্ধির পদক্ষেপ’।

সূত্র : টাইমস অব ইসরাইল এবং এএফপি

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD