1. sm.khakon@gmail.com : bkantho :
পারভেজ মোশাররফ গুরুতর অসুস্থ - বাংলা কণ্ঠ নিউজ
July 4, 2022, 11:28 am

পারভেজ মোশাররফ গুরুতর অসুস্থ

বাংলা কণ্ঠ ডেস্কঃ
  • সোমবার, জুন ২০, ২০২২
পারভেজ মোশাররফ গুরুতর অসুস্থ
আমিরাতে চিকিৎসাধীন পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফ। ছবিঃ সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও সামরিক শাসক পারভেজ গুরুতর অসুস্থ। সংযুক্ত আরব আমিরাতে অনেকটা জীবনমৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন তিনি। এ অবস্থায়ও তিনি দেশে ফিরতে চান। তবে চিকিৎসকরা তার আকাশপথে ভ্রমণের বিষয়ে নিষেধ করেছেন।

পারভেজ মোশাররফের ঘনিষ্ঠ বন্ধু তারিক আজিজ জানিয়েছেন, আমিরাতে একটি স্টেট অব আর্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে সাবেক এই প্রেসিডেন্টকে। একদল দক্ষ চিকিৎসক তাকে দেখাশোনা করছেন। কিন্তু তাকে তারা দেশে পাঠানোর সাহস পাচ্ছেন না।

সাবেক এই জেনারেললের কথা বলতে খুব কষ্ট হয়। তবু তিনি দেশের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেন। প্রায় সময়ই প্রার্থনা করেন। তার স্ত্রী ও ছেলে বিলাল তার পাশে রয়েছেন।

এদিকে মোশাররফের দেশে ফেরার বিষয়ে একটি গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন তার স্ত্রী।

রোববার এক প্রতিবেদনে ডেইলি জং জানিয়েছে, পারভেজ মোশাররফের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে তার পরিবারের পক্ষ থেকে একটি বার্তা প্রকাশিত হয়েছে, যেখানে তারা নিশ্চিত করেছেন যে, সাবেক প্রেসিডেন্টের দেশে ফেরার বিষয়ে তারা সরকারি পর্যায়ে যোগাযোগ করেছেন।

পরিবারের সদস্যরা জানান, পারভেজ মোশাররফের দেশে ফেরার বিষয়ে সরকারি-বেসরকারি সূত্র তাদের সাথে যোগাযোগ করেছে। এজন্য ‘আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ’ বলে জানায় তার পরিবার।

পারভেজ মোশাররফের পরিবার বলছে, পরিবারকে অবশ্যই গুরুত্বপূর্ণ চিকিৎসা, আইনি ও নিরাপত্তা চ্যালেঞ্জের বিষয়টি বিবেচনা করতে হবে।

পরিবার বলছে, পারভেজ মোশাররফের নিরবচ্ছিন্ন ওষুধ সরবরাহ এবং চিকিত্সা ব্যবস্থার প্রয়োজন যা বর্তমানে পাকিস্তানে পাওয়া যাবে না।

উল্লেখ্য, সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের দেশে ফেরা নিয়ে সম্প্রতি পাকিস্তানের সিনেটেও আলোচনা হয়েছিল, যেখানে জামাত-ই-ইসলামী এবং তাহরিকে ইনসাফ (পিটিআই) আইন অনুযায়ী মোশাররফের শাস্তি দাবি করেছিল এবং জমিয়তে উলামায়ে ইসলাম (জেইউআই) পিপলস পার্টি (পিপিপি) ও মুসলিম লীগ (পিএমএল-এন) তার দেশে ফেরার পক্ষে সমর্থন দিয়েছিল।

পাকিস্তান পিপলস পার্টির সিনেটর ও সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি বলেন, যখন পারভেজ মোশাররফ এখানে ছিলেন, তখন আমি বলেছিলাম যে, আমি মোশাররফকে ক্ষমা করে দিয়েছি।

তিনি বলেন, পারভেজ মোশাররফ যদি দেশে আসতে চান তাহলে এটাই তার পাকিস্তান এবং বাড়ি, তার দেশে ফেরার বিষয়ে আমাদের কোনো আপত্তি নেই।

সিনেট অধিবেশন চলাকালে সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারানি বলেন, পারভেজ মোশাররফ এ দেশের নাগরিক, তিনি অসুস্থ, তাই দেশে আসতে চাইলে আসতে দিন।

সূত্র : ডেইলি জং

Print Friendly, PDF & Email

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD