1. sm.khakon@gmail.com : bkantho :
মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ চায় বিএনপি - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ চায় বিএনপি

বাংলা কণ্ঠ ডেস্কঃ
  • মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ৫০ বার পড়া হয়েছে
নির্বাচনের দিন সংঘর্ষে জড়াবে না বিএনপি, ভোট বর্জনের ক্যাম্পেইন শান্তিপূর্ণভাবে চালিয়ে যাওয়ার নির্দেশনা
ফাইল ছবি

পবিত্র রমজান মাসেও নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর লাগামহীন মূল্যবৃদ্ধির সমালোচনা করে বিএনপি বলেছে, মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার পুরোটা দায়ই সরকারের। তাই এ দায় নিয়ে এ সরকারের পদত্যাগ দাবি করেছে বিএনপি। দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির এক সভায় এ দাবি জানানো হয়।

মঙ্গলবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল বলেন, সভা মনে করে, সরকারের প্রশ্রয়ে বিভিন্ন সিন্ডিকেটের কারসাজি, সড়ক-মহাসড়ককে পুলিশ ও সরকারী দলের চাঁদাবাজীর কারণে দ্রব্যমূল্য লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে জ্বালানি তেল, গ্যাসের দাম দফায় দফায় বৃদ্ধি করার ফলে পরিবহন ব্যয় বাড়ার কারণে দ্রব্যমূল্য বাড়ছে। জনগণের দুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে।

‘সরকারের নিজস্ব ব্যবসায়ীদের লোভ ও দুর্নীতির কারণে চাল ডাল তেল লবন চিনি, শাক-সবজি, মাছ ও মাংসের দাম লাগাতার বৃদ্ধি ও গ্যাস, জ্বালানি তেল ও পানির মূল্যবৃদ্ধির ফলে কৃষক শ্রমিক নিম্ন আয়ের চাকুরীজীবী, ছোট ব্যবসায়ীদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে।’

সভায় ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম এক মাসের মধ্যে দুই কিস্তিতে ১৯৯ টাকা বাড়ানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

সভা মনে করে, সরকারের মন্ত্রী, উপদেষ্টা পর্যায়ের ব্যক্তিদের ব্যবসায়িক সুবিধা ও মুনাফার সুযোগ সৃষ্টি করার জন্যই অযৌক্তিকভাবে মূল্যবৃদ্ধি করা হচ্ছে। সভায় অবিলম্বে এলপিজি গ্যাসের বর্দ্ধিত মূল্য বাতিল করে সহনীয় পর্যায়ে মূল্য নির্ধারণের দাবি জানানো হয়।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD