পোর্তোতে বৃহস্পতিবার রাতে ম্যাচের তৃতীয় মিনিটেই বের্নার্দো সিলভার ক্রসে অ্যাক্রোবেটিক ভলিতে স্বাগতিকদের এগিয়ে নেন রোনালদো

নিষেধাজ্ঞার জন্য রিয়াল মাদ্রিদের হয়ে স্পেনের ঘরোয়া ফুটবলে খেলতে না পারা রোনালদোর মধ্যে কোনো জড়তা দেখা যায়নি। ২৯তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন চারবারের বর্ষসেরা এই ফুটবলার।

বিরতির আগে একটি গোল শোধ করে ফ্যারো আইল্যান্ডস। ৫৮তম মিনিটে রোনালদোর মাপা ক্রসে হেড করে উইলিয়াম কারভালিও গোলে ব্যবধান বাড়ায় ফের্নান্দো সান্তোসের দল।

৬৪তম মিনিটে কারভালিওর পাসেই জোরালো শটে রোনালদো হ্যাটট্রিক পূর্ণ করার পর ৮৪তম মিনিটে নেলসন অলিভেইরার গোলে বড় জয় নিশ্চিত হয়ে যায় পর্তুগালের।

এবারের বাছাইপর্বে ১৪ গোল করে রোনালদো স্পর্শ করেছেন সাবেক যুগোস্লাভিয়ার প্রেদ্রাগ মিয়াতোভিচের রেকর্ড।

আর জাতীয় দলের হয়ে ১৪৪ ম্যাচে ৭৮তম গোল করে রোনালদো ছাড়িয়ে গেলেন ব্রাজিলের কিংবদন্তি পেলেকে (৭৭)।

‘বি’ গ্রুপের বাছাইপর্বে প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের কাছে হারার পর টানা ছয় ম্যাচ জিতলো পর্তুগাল।

অ্যান্ডোরাকে ৩-০ গোলে হারিয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সুইজারল্যান্ডের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল। লাটভিয়াকে ৩-১ গোলে হারানো হাঙ্গেরি ১০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

‘এ’ গ্রুপের ম্যাচে নেদারল্যান্সকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক ফ্রান্স। সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বুলগেরিয়ার কাছে ৩-২ গোলে হেরে যাওয়া সুইডেন ১৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। বুলগেরিয়ার পয়েন্ট ১২। ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে নেদারল্যান্ডস।

‘এইচ’ গ্রুপে বেলজিয়াম ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে জিব্রালটারকে।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here