বিকালে ঐক্যফ্রন্টের বৈঠক

 

জাতীয় ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক ডাকা হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে চলমান বিভিন্ন রাজনৈতিক ইস্যু নিয়ে আলোচনা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঐক্যফ্রন্টের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত জাহাঙ্গীর আলম মিন্টু।

এর আগে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের ঐক্য অবশ্যই অটুট আছে। সবাইকে নিয়ে আরো ঐক্যবদ্ধ হবে ঐক্যফ্রন্ট। এভাবে জাতীয় ঐক্যকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া হবে। তিনি অভিযোগ করেন, ঐক্যফ্রন্টকে বিতর্কিত করার চেষ্টা চলছে।

গতকাল রাজধানীর আরামবাগে গণফোরামের কার্যালয়ে দলের পঞ্চম কাউন্সিল প্রস্তুতি বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ঐক্য তো অবশ্যই আছে। ঐক্যফ্রন্ট এক শ’ ভাগ ঐক্যবদ্ধ। ঐক্য আছে ষোলকোটি মানুষকে নিয়ে। যারা স্বৈরাচার, তারা জনগণের ক্ষমতাকে সহ্য করতে চায় না, আমাদের মধ্যে তারা বিভেদ সৃষ্টি করতে চায়।

গণফোরামের দুই এমপি শপথ নেবেন কি না এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, বৈঠকে এমন এজেন্ডা ছিল না। বিষয়টি নিয়ে আলোচনাও হয়নি। তাই বিষয়টি নিয়ে তিনি কোনো কথা বলবেন না বলে জানান।

অপর এক প্রশ্নের উত্তরে ড. কামাল বলেন, সংসদ বিষয়ে কোনো কথা বলব না। বিক্ষিপ্তভাবে কিছু বলতে চাই না। পরে এজেন্ডা ঠিক করে বলব। হালকা করে কিছু বলতে চাই না। সংসদে কী হচ্ছে না হচ্ছে আমরা খোঁজখবর রাখছি সে বিষয়ে লিখিত বক্তব্য দেবো। আরো অনেক বিতর্কিত বিষয় আছে সেগুলোও আমরা জানাবো।

কামাল হোসেন বলেন, ক্ষমতার মালিক এ দেশের জনগণ। জনগণকে মালিকের ভূমিকায় রাখতে হলে একটি সংগঠন প্রয়োজন। সে সংগঠনের জন্য আমরা ধারাবাহিকভাবে কাজ করে এসেছি। সে কাজে আমরা সফলতাও পেয়েছি। তিনি বলেন, ঐক্যবদ্ধ শক্তিকে নিয়ে আমরা কাজ করে যাবো। এই শক্তি হচ্ছে দেশের জনগণ। এটা কথায় নয়, কাজে পরিণত করতে হবে। তিনি বলেন, প্রত্যেক নির্বাচনের আগে আমরা দেশব্যাপী আন্দোলন করি। আবার জনগণকে সংগঠিত করে আমাদের লক্ষ্যগুলোকে কেন্দ্র করে জনগণের আন্দোলন গড়ে তুলব।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *