ইংলিশদের বিপক্ষে হোয়াইটওয়াশের শঙ্কায় লঙ্কানরা

প্রথম ইনিংসে ইংলিশরা এগিয়ে ছিল ৯৬ রানে। সঙ্গে দ্বিতীয় ইনিংসে যোগ হয় আরও ২৩০ রান। লঙ্কানদের সামনে ৩২৭ রানের লক্ষ্য। তবে হারের শঙ্কা দেখা দিয়েছে তাদের সামনে। আর এই ম্যাচ হেরে গেলে ইংলিশদের বিপক্ষে নিজেদের মাটিতেই হোয়াইটওয়াশ হবে লঙ্কানরা

তৃতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ২৭৮ রানের লক্ষের সামনে ৫৩ রানে উইকেট হারিয়ে বসে আছে চান্দিকা হাতুরুসিংহের শিষ্যরা। চতুর্থ দিন উইকেট হাতে নিয়ে আরও ২৭৪ রান করতে নামবে লঙ্কানরা।

কলম্বো টেস্টে তৃতীয় দিনে ২৩০ রানে দ্বিতীয় ইনিংসে সবাই সাজঘরে ফেরেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। স্বাগতিকদের সামনে দিন সময় থাকলেও ইংলিশ বোলারদের সামনে কতক্ষণ টিকতে পারবেন সেটাই অপেক্ষা। তৃতীয় দিনেই উইকেটে বড় বড় টার্ন পাচ্ছেন স্পিনাররা।

চতুর্থ দিনে তা ব্যাটসম্যানদের জন্য আরও ভীতিকর হয়ে উঠবে সেটাই স্বাভাবিক। চার ব্যাটসম্যানের মধ্যে একমাত্র দিমুথ করুনারত্নে পার হতে পেরেছেন বিশের ঘর। বাকি জনই ফেরেন এর নিচে। চার জনের জনই ফেরেম স্পিনার মঈন আলী একজন জ্যাক লিচের ঘূর্ণিতে। আরেকটি উইকেট পান বেন স্টোকস।

অবশ্য স্বাগতিকদের সামনে ২০০১ সালে এই কলম্বোতেই সাউথ আফ্রিকার বিপক্ষে ম্যাচ উদাহরণ হতে পারে। সে ম্যাচে ৩৫২ রান তাড়া করে জেতে লঙ্কানরা, যা এখনো লঙ্কান ক্রিকেটের রেকর্ড। ১৭ বছর পর আবারও তেমন কিছু ঘটিয়ে দিতেই পারে লঙ্কানরা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *