1. sm.khakon@gmail.com : bkantho :
লন্ডনে নওয়াজ-শেহবাজের ৬ ঘণ্টার  গোপন বৈঠক - বাংলা কণ্ঠ নিউজ
May 17, 2022, 1:53 pm

লন্ডনে নওয়াজ-শেহবাজের ৬ ঘণ্টার  গোপন বৈঠক

মতিয়ার চৌধুরী, লন্ডন থেকে
  • শুক্রবার, মে ১৩, ২০২২
লন্ডনে নওয়াজ-শেহবাজের ৬ ঘণ্টার গোপন বৈঠক

লন্ডনে নির্বাসনে থাকা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে বৈঠক করেছেন তার ছোট ভাই পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। সংবাদমাধ্যম দ্য ডন এবং ভারতীয় বার্তাসংস্থা এএনআইয়ের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, ব্রিটেনের  রাজধানী লন্ডনের অজ্ঞাত একটি স্থানে দীর্ঘ ৬ ঘণ্টার এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে পাকিস্তানের রাজনীতি ও নির্বাচন নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া বৈঠকে দলীয় অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।

প্রতিবেদনে আরও বলা হয়, পাকিস্তান মুসলিম লীগের (এন) এই বৈঠকে ইসলামাবাদে আগাম কোনো নির্বাচন আয়োজন না করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া পাকিস্তানের নাগরিকদের অর্থনৈতিক দুরবস্থা থেকে মুক্তি এবং আর্থিক বিষয়ে দীর্ঘমেয়াদী সিদ্ধান্ত নেয়াকেই আপাতত শেহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকারের প্রাথমিক লক্ষ্য হওয়া উচিত বলে নির্ধারণ করা হয়।

বৈঠকের পরপরই পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেন, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও দলীয় নেতারা পাকিস্তানের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নওয়াজ শরীফের কাছে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন পেশ করেন এবং তাকে সরকারের এজেন্ডা ও পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন।

তিনি আরও বলেন, নওয়াজ শরীফ আমাদের কায়েদ (প্রধান)। নওয়াজ শরীফ এবং শেহবাজ শরীফের মধ্যে বৈঠকটি অনেক আগে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা বাকি ছিল। আমরা উত্তরাধিকারসূত্রে আজকের পাকিস্তান পেয়েছি এবং এ কারণে একটি পরিকল্পনা তৈরি করার জন্য আমাদের পুরো পরিস্থিতি পর্যালোচনা করতে হবে।

Print Friendly, PDF & Email

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD