1. sm.khakon@gmail.com : bkantho :
কোভিড প্রটোকল মেনে এবার নিজেই সরে দাঁড়ালেন জকোভিচ - বাংলা কণ্ঠ নিউজ
May 17, 2022, 1:57 pm

কোভিড প্রটোকল মেনে এবার নিজেই সরে দাঁড়ালেন জকোভিচ

বাংলা কণ্ঠ ডেস্ক
  • শুক্রবার, মার্চ ১১, ২০২২
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের কোভিড-১৯ সংক্রান্ত ভ্রমন আইন মেনে নিয়ে ইন্ডিয়ান ওয়েলস ও মিয়ামি মাস্টার্স থেকে নিজেই নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের সাবেক নাম্বার ওয়ান তারকা নোভাক জকোভিচ।

এখন পর্যন্ত করোনা প্রতিষেধক টিকা না নেয়া জকোভিচ এ প্রসঙ্গে টুইটারে বলেছেন, আমার এই নাম প্রত্যাহারের পিছনে ভ্যাকসিন না নেয়া বিদেশী নাগরিকদের জন্য যুক্তরাষ্ট্র সরকারের যে কোভিড-১৯ আইন রয়েছে সেটাই মূল কারণ।

জকোভিচ লিখেছেন, ‘আমি জানতাম আমার পক্ষে এই মুহূর্তে সকল আইন মেনে যুক্তরাষ্ট্র সফরে যাওয়া সম্ভব না। সেন্টার্স ফর ডিজাস্টার কন্ট্রোল (সিডিসি) নিশ্চিত করেছে, আইন কোনোভাবেই পরিবর্তিত হবে না। সে কারণেই আমার পক্ষে যুক্তরাষ্ট্রে যাওয়া সম্ভব নয়। বছরের অসাধারণ এই টুর্নামেন্ট দুটিতে যারা খেলছেন তাদের জন্য শুভ কামনা রইলো।’

যুক্তরাষ্ট্রের ভ্রমণ বিধিনিষেধ অনুযায়ী গত প্রায় কয়েক সপ্তাহ ধরেই ঐতিহ্যবাহী এই দুটি এটিপি মাস্টার্স টুর্নামেন্টে জকোভিচের অংশগ্রহণ নিয়ে শঙ্কা ছিল। যদিও মঙ্গলবার মূল ড্র’তে ৩৪ বছর বয়সী, ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই সার্বিয়ানের নাম অন্তর্ভুক্ত করা হয়েছিল।

এ সম্পর্কে টুর্নামেন্ট প্রধান মঙ্গলবার বলেছিলেন, টুর্নামেন্টের এন্ট্রি তালিকায় জকোভিচের নাম আছে। আমরা বর্তমানে তার দলের সাথে যোগাযোগ রাখছি। যদিও এখনো নিশ্চিত নয় সিডিসি আদৌ তাকে যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দিবে কিনা।

ইন্ডিয়ান ওয়েলসে এর আগে পাঁচবার শিরোপা জয় করেছেন জকোভিচ। আয়োজকরা জানিয়েছিলেন ক্যালিফোর্নিয়ার মরুভূমিতে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে খেলতে হলে প্রতিটি খেলোয়াড়কে অবশ্যই দুই ডোজ টিকা নেয়া থাকতে হবে। একই কারণে জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেয়া হয়নি সার্বিয়ান এই তারকাকে। ইন্ডিয়ান ওয়েলস আয়োজক সূত্র জানিয়েছে, জকোভিচের স্থানে মূল ড্র’তে গ্রিগর দিমিত্রভকে নেয়া হয়েছে।

সূত্র : বাসস

Print Friendly, PDF & Email

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD