বরগুনায় প্রধানমন্ত্রীর গৃহনির্মান প্রকল্পের উদ্বোধন ও চাবি হস্তান্তর

বীরেন্দ্র কিশোর, বরগুনা : প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় যার জমি আছে ঘর নাই তার নিজ জমিতে গৃহনির্মান প্রকল্পের উদ্বোধন ও চাবী হস্তান্তর করা হয়। বুধবার বরগুনা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের লাকুরতলা গ্রামে প্রকল্পের উদ্বোধন ও চাবী হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিতহয়।

গৌরীচন্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে প্রকল্পের উদ্বোধন ও চাবী হস্তান্তর করেন বরগুনার জেলা প্রশাসক মোঃ কবীর মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিচুর রহমান, উপজেলা প্রকৌশলী মো. শওকত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রনজিৎ কুমার সরকার, বরগুনা প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন শীল, সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার। অনুষ্ঠানে উপকারভোগীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা গেছে, বরগুনা সদর উপজেলায় ১৮১ টি দু:স্থ পরিবার প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় যার জমি আছে ঘর নাই তার নিজ জমিতে গৃহনির্মান প্রকল্পের সুবিধা পেয়েছে। প্রতি গৃহের জন্য বরাদ্দকৃত এক লাখ টাকায় নির্মিত ঘর পরিদর্শন করে অতিথিসহ এলাকাবাসী আনন্দ প্রকাশ করেন।

ঘরের চাবী পেয়ে উপকারভোগী দীপক চক্রবর্তী প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, এত সুন্দর ঘর আমরা নিজেরা কোন দিন তৈরী করতে পারিনি। অসহায় মানুষের আশির্বাদে প্রধানমন্ত্রী দীর্ঘজীবী হবেন।

লাকুরতলা গ্রামের উপকারভোগী রাজু আহম্মেদ বলেন, আমরা এই আধাপাকা ঘর আদৌ তৈরী করতে পারতামনা। বর্তমান সরকারের কৃপায় আমরা এই ঘর পেয়ে খুবই আনন্দিত ও কৃতজ্ঞ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *