বুধবার , ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ || ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - শীতকাল || ১৭ই রজব, ১৪৪৪ হিজরি

জগন্নাথপুর উপজেলা পরিষদ উপ নির্বাচনে নৌকার মাঝি হতে চান সাংবাদিক জুবায়ের আহমদ

প্রকাশিত হয়েছে-
জগন্নাথপুর উপজেলা পরিষদ উপ নির্বাচনে নৌকার মাঝি হতে চান সাংবাদিক জুবায়ের আহমদ

জগন্নাথপুর উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী   যুক্তরাজ্য ছাত্রলীগের সাবেক সভাপতি   যুক্তরাজ্য যুবলীগের বর্তমান যুগ্মসম্পাদক সাংবাদিক জুবায়ের আহমদ। জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের চিতলিয়া গ্রামে জন্ম নেয়া নম্র ভদ্র ও অমায়িক চরিত্রের অধিকারী জুবায়ের আহমদ বলেন আমি জাতির জনকের আদর্শের রাজনীতিতে বিশ্বাসী।

কোন কিছু চাওয়া-পাওয়ার আশায় রাজনীতি করিনা। জন্মলগ্ন থেকেই জনসেবা করে আসছি। জনপ্রতিনিধি হিসেবে  সেবা করার সুযোগ আরো  বেশী থাকে আর একারণেই প্রার্থী হতে চাই।  আমার বিশ্বাস দল আমাকে সুযোগ থেকে বঞ্চিত করবেনা। তবে দলীয় সিদ্ধানেতর বাইরে যাবনা। দল যাকে মনোনয়ন দবে আমি তার হয়ে কাজ করব। স্থানীয় শ্রীরামসি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে লেটার মার্কস সহ প্রথম বিভাগে এস এস সি পাশ করে সিলেট সরকারী কলেজে ভর্তি হন।  উচ্চ মাধ্যমিকে অধ্যায়নকালীন সময়ে বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আকৃষ্ট হয়ে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেন।

পরবর্তিতে সিলেটের ঐতিহ্যবাহী এম সি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে কৃতিত্বের সাথে বি এ ডিগ্রি অর্জন করেন। বাবা হরমুজ আলী মাস্টারের একান্ত ইচ্ছায় আইনজীবী হওয়ার স্বপ্ন নিয়ে সিলেট ল কলেজে ভর্তি হন।ছাত্রলীগের রাজনীতির সাথে ওতোপ্রোত ভাবে জড়িত থাকায় ল কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে জি এস পদে নির্বাচন করার ডাক পড়ে।সে সময় অনিবার্য কারণে নির্বাচন স্থগিত হওয়ায় আর নির্বাচন করা হয়নি।

পরবর্তিতে আইন বিষয়ে উচ্চ শিক্ষার জন্য তিনি যুক্তরাজ্যে চলে পাড়ি জমান।দেশ থেকে হাজার হাজার মাইল দূরে গিয়ে ও তিনি বঙ্গবন্ধুর আদর্শ লালন করে ছাত্রলীগ কে সুসংগঠিত করার কাজে ঝাপিয়ে পরেন।ছাত্রলীগের যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।দীর্ঘ দিন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে ১/১১ এ জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে গুরত্বপূর্ণ ভূমিকা রাখার পুরস্কার হিসেবে ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন।

তারপর তিনি যুক্তরাজ্য যুবলীগের রাজনীতি শুরু করেন এবং সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। পেশাগত জীবনে তিনি সাংবাদিকতার সাথে জড়িত। বাংলাদেশের জনপ্রিয় নিউজ চ্যানেল ডিবিসি নিউজ টিভির যুক্তরাজ্য প্রতিনিধি হিসেবে কর্মরত।তিনি একজন আওয়ামী পরিবারের সন্তান। তার বড় ভাই আলী আহমদ জগন্নাথপুর উপজেলা যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ছোট ভাই এডভোকেট সুয়াইব আহমদ জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ।

তিনি জগন্নাথপুর উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হতে সকলের দোয়া ও সহযোগীতা  কামনা করেন। জগন্নাথপুর থেকে  আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জুবায়ের আহমদ বলেন  ছাত্রলীগের একজন কর্মি হিসেবে   আমার রাজনীতি  শুরু জাতির পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করছি।  আমি সমাজে সুষম উন্নয়ন এবং সুশাসন প্রতিষ্ঠা করতে উপজেলা চেয়ারম্যান হতে চাই এবং উপজেলা চেয়ারম্যান আকমল হোসেনের অসমাপ্ত কাজকে সমাপ্ত করতে চাই। আকমল হোসেন ছিলেন আমার অনুপ্রেরণা। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। সম্প্রতি  উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন মৃত্যুবরন করলে চেয়ারম্যান পদিটি শূন্য হয়।