1. sm.khakon@gmail.com : bkantho :
সুনামগঞ্জে চাচা হত্যার দায়ে ২ ভাইয়ের যাবজ্জীবন - বাংলা কণ্ঠ নিউজ
January 29, 2023, 4:23 pm

সুনামগঞ্জে চাচা হত্যার দায়ে ২ ভাইয়ের যাবজ্জীবন

Reporter Name

সুনামগঞ্জের ছাতক উপজেলার কৃষক রফিজ মিয়া হত্যা মামলায় তার দুই ভাতিজাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো দুই মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
আসামিদের উপস্থিতিতে বুধবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে এ রায় দেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন ছাতক উপজেলার জহিরপুর গ্রামের মিজাজ আলীর ছেলে কানন মিয়া ও আব্দুল আজিজ।
অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর দুই আসামি কমলা বিবি ও কনা বিবিকে বেকসুর খালাস দেন আদালত।
মামলা এজাহার সূত্রে জানা যায়, ২০০০ সালের ১৮ মে রফিজ মিয়ার ছেলে লিলু মিয়ার সঙ্গে ভাতিজা আব্দুল আজিজের কথা কাটাকাটি হয়। এরই একপর্যায়ে লিলু মিয়াকে মারধর করেন আব্দুল আজিজ ও তার ভাই কাননসহ কয়েকজন। এ সময় রফিজ ঠেকাতে গেলে তারা তাকেও লাঠি দিয়ে আঘাত করেন। এতে গুরুতর আহত হন রফিজ। এ অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচদিন পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
লিলু এ ঘটনায় বাদী হয়ে ছাতক থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শেষে পুলিশ ওই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার দুই ভাইকে এ দণ্ড দেন আদালত। তবে অভিযোগের সত্যতা না পাওয়ায় মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।
আসমিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট রবিউল লেইস রোকেশ। বাদী পক্ষে ছিলেন অ্যাডভোকেট সোহেল আহমদ সইল মিয়া।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD