1. sm.khakon@gmail.com : bkantho :
এসএসসিতে অতিরিক্ত ফি: ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগে দুদকের চিঠি - বাংলা কণ্ঠ নিউজ
February 4, 2023, 2:47 am

এসএসসিতে অতিরিক্ত ফি: ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগে দুদকের চিঠি

Reporter Name

দুদকের ভারপ্রাপ্ত সচিব সারোয়ার মাহমুদের সই করা চিঠিটি বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব বরাবর পাঠানো হয় বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), এসএসসি (ভোকেশনাল), দাখিল এবং দাখিল ভোকেশনাল পরীক্ষা-২০১৯ এর ফরম পূরণের জন্য সরকারের নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ নেওয়ার বহু অভিযোগ পাচ্ছে দুদক।

সম্প্রতি কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এমন অভিযোগের সত্যতাও পাওয়া গেছে জানিয়ে চিঠিতে বলা হয়েছে, “কোনো কোনো ক্ষেত্রে অতিরিক্ত অর্থ নিয়ে দুর্নীতির মাধ্যমে নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদেরও ফরম পূরণের সুযোগ সৃষ্টি করে দেওয়া হচ্ছে। এহেন অপতৎপরতা সারাদেশে সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সুনাম ও ভাবমূর্তি নষ্ট করছে।”

এ কারণে এই পরীক্ষা সংক্রান্ত দুর্নীতি প্রতিরোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, অধিদপ্তর, দপ্তর এবং মাঠ প্রশাসনের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে দুদক।

দুদকের চিঠির অনুলিপি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, সব মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড চেয়ারম্যান, সকল জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে, বলেন প্রণব কুমার ভট্টাচার্য্য।

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগ পেয়ে গত ৪ নভেম্বর রাজধানীর হাজারীবাগের সালেহা স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়ে এর সত্যতা পায় দুদক।

পরে দুদকের অভিযানে ওই প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ বাড়তি অর্থ নেওয়া বন্ধ করতে বাধ্য হয়।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD