1. sm.khakon@gmail.com : bkantho :
মাত্র ৪০ দিন ভাল হওয়ার জন্য সংকল্প করেন, জীবন পাল্টে যাবে : জুমার খুৎবায় মুফতি মুজিবুর রহমান - বাংলা কণ্ঠ নিউজ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

মাত্র ৪০ দিন ভাল হওয়ার জন্য সংকল্প করেন, জীবন পাল্টে যাবে : জুমার খুৎবায় মুফতি মুজিবুর রহমান

এম এ মজিদ, হবিগঞ্জ
  • শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ২৬ বার পড়া হয়েছে
সুখে দুঃখে আল্লাহর উপর ভরসাকারীদেরকে নিয়ামত বাড়িয়ে দেয়া হয় : মাওলানা মোশাররফ হোসেন

হবিগঞ্জ শহরের অনন্তপুর জামে মসজিদে জুমার খুৎবায় মুফতি মুজিবুর রহমান বলেছেন- আল্লাহর প্রিয় বান্দা হওয়ার জন্য ৪০ দিনের একটি প্যাকেজ গ্রহণ করেন, জীবন পাল্টে যাবে।

আপনি ওয়াদা করেন- ৪০ দিন আপনি ঘুষ খাবেন না, ৪০ দিন সুদ খাবেন না, ৪০ দিন জামায়াতের সাথে নামাজ পড়বেন, ৪০ দিন কোনো মিথ্যা কথা বলবেন না, মানুষের হক নষ্ট করবেন না, ৪০ দিন মুখে বাজে কথা বলবেন না, খারাপ কাজের দিকে পা বাড়াবেন না।

তারপর দেখেন ৪০ দিনের এসব আমলে আপনার জীবনে কী পরিবর্তন এসেছে। আপনি নিজেই এর বিচার করতে পারবেন না। ৪০ দিনের নেক আমলে মানুষ আল্লাহর ওলি হয়ে যেতে পারে। আর একজন ওলির দোয়া আল্লাহ প্রতিনিয়তই কবুল করে থাকেন। মুফতি মুজিবুবর রহমান বলেন- প্রত্যেক মানুষকে তার কৃতকর্মের জন্য জবাবদিহী করতে হবে।

আপনার এলাকায় রোজার দিনে প্রকাশ্যে কেউ পানাহার করছে, হোটেল রেস্তোরা খোলা রাখছে, এর জন্য আপনাকে জবাবদিহী করতে হবে। কোনো জনপ্রতিনিধি এর দায় এড়াতে পারবেন না। রোজা না রেখে দিনের বেলায় পানাহার করছেন, আপনাকে কিয়ামতের দিন বিষাক্ত পানি পান করানো হবে।

নেক আমল না করে বদ আমলে আপনার জীবন ভরপুর, আপনাকে জাক্কুম খাওয়ানো হবে। যা খেলে আপনার নাড়িভুরি বিদির্ণ হয়ে যাবে। আল্লাহর কাছে সবচেয়ে পছন্দের হচ্ছে মানুষের প্রশিদ্ধ আত্বা। প্রশিদ্ধ আত্বার জন্য নেক আমল জরুরী। নেক আমলের উত্তম মওসুম হচ্ছে রমজান মাস। তিনি রমজানের পবিত্রতা রক্ষা করার জন্য সকলের প্রতি আহবান জানান।

জুমার নামাজের পরে অনন্তপুরের বিশিষ্ট মুরুব্বী আব্দুল ওয়াহেদ মজুমদারের জানাযার নামাজ অনুষ্টিত হয়। এতে হবিগঞ্জ সদর আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক মোঃ জাহিদুল হক, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, সাবেক মেয়র মোঃ মিজানুর রহমান, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, হবিগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মোছাব্বির বকুলসহ বিপুল সংখ্যক মুসল্লী উপস্থিত ছিলেন।

লেখক

এম এ মজিদ

সাংবাদিক ও আইনজীবি হবিগঞ্জ।
মোবাইলঃ ০১৭১১-৭৮২২৩২

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD