1. sm.khakon@gmail.com : bkantho :
শর্তহীন সংলাপে বসতে বড় ৩ দলকে যুক্তরাষ্ট্রের আহ্বান - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

শর্তহীন সংলাপে বসতে বড় ৩ দলকে যুক্তরাষ্ট্রের আহ্বান

বাংলা কণ্ঠ ডেস্ক
  • সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলাদেশের আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের বড় তিন রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

ডোনাল্ড লুর ওই চিঠি নিয়ে সোমবার (১৩ নভেম্বর) জাতীয় পার্টির নেতাদের সাথে বৈঠক করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। পাশাপাশি ওই চিঠি আওয়ামী লীগ ও বিএনপির কাছেও দেয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক। এরপরই চিঠির বিষয়বস্তু প্রকাশ্যে আসে।

এরপরই যুক্তরাষ্ট্রের অবস্থান পরিস্কার করতে বাংলাদেশের প্রধান তিন রাজনৈতিক দলের সিনিয়র কর্মকর্তাদের সাথে বৈঠক করতে অনুরোধ জানিয়েছেন পিটার হাস।

তিনি জানান, যুক্তরাষ্ট্র শান্তিপূর্ণভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। এসময় সব পক্ষকে সহিংসতা পরিহার করে সংযম দেখাতে বলা হয়েছে।

মার্কিন এই কূটনীতিক জোর দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। কোনো ধরনের পূর্বশর্ত ছাড়াই সব পক্ষকে সংলাপে বসার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।

এদিকে যারা গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে ক্ষুণ্ন করবে তাদের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানী‌তি কার্যকর থাকবে বলেও জানানো হয়েছে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD