ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্ট পদপ্রার্থীদের জন্য কুরআন তিলাওয়াত পরীক্ষা

ইন্দোনেশিয়ায় আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী ব্যক্তিদের কুরআন তিলাওয়াত পরীক্ষায় অংশ নেয়ার আমন্ত্রণ জানানো হয়েছে শরিয়াহ শাসিত আচেহ প্রদেশের একটি সংগঠনের পক্ষ থেকে। আগামী ১৫ জানুয়ারি এই পরীক্ষার আয়োজন করার কথা।

মূলত শরিয়াহ শাসিত আচেহ প্রদেশের রীতি অনুসরণ করেই এই পরীক্ষার আয়োজন করা হয়েছে। গত শনিবার আচেহ প্রদেশের একটি ইসলামী সংগঠনের পক্ষ থেকে ২০১৯ সালের এপ্রিল মাসে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী জোকো উইদোদো এবং এবং বিরোধী প্রার্থী প্রোবো সুবিয়ান্তোকে কুরআন তিলাওয়াত পরীক্ষার আমন্ত্রণ জানানো হয়েছে। প্রার্থীদের বাধ্যতামূলকভাবে সূরা ফাতিহা তেলাওয়াত করতে হবে। আয়োজকরা আরো একটি সূরা নির্ধারণ করে দেবেন পাঠ করার জন্য।

প্রেসিডেন্ট প্রার্থীদের কুরআন পরীক্ষার আমন্ত্রণ জানাও ইসলামী সংগঠনের চেয়ারম্যান মারসিউদ্দিন ইশাক বলেছেন, প্রেসিডেন্ট প্রার্থীদের আসল চরিত্র সামনে আনা এবং শরিয়াহ শাসিত প্রদেশটির সংস্কৃতিকে ঊর্ধ্বে তুলে ধরার জন্যই তারা কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার আয়োজনকে গুরুত্বপূর্ণ মনে করেন। আচেহ প্রদেশে স্থানীয়ভাবে যেসব ব্যক্তি নির্বাচিত হন তাদেরকেও কুরআন তিলাওয়াতের পরীক্ষা দিতে হয়।


print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *